সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সেন্ট মার্টিনে নির্মাণসামগ্রী জব্দ, ব্যবস্থাপক আটক

দেশবিদেশ রিপোর্ট   |   বুধবার, ০৯ ফেব্রুয়ারি ২০২২

সেন্ট মার্টিনে নির্মাণসামগ্রী জব্দ, ব্যবস্থাপক আটক

কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্ট মার্টিন দ্বীপে অব্যাহত স্থাপনা নির্মাণের মুখে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আরো এক দফায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ দফায় নির্মাণাধীন হট কংক্রিটের আরো দুটি পাকা রিসোর্টে অভিযান চালিয়ে সব নির্মাণসামগ্রী জব্দ করা হয়েছে।

দ্বীপের দিয়ার মাথা নামক স্থানে মিশন গ্রুপের নির্মাণাধীন বিশাল স্থাপনায় অভিযান চালিয়ে একল্পনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি রিসোর্টের ব্যবস্থাপক বলে জানা গেছে। দ্বীপের দিয়ার মাথার পাঁচ একর জমিজুড়ে সিন্দবাদ নামের বিশাল রিসোর্ট এলাকাটির মালিকানার পরিচয় এত দিন গোপন রাখা হয়েছিল। কেউই মুখ খোলেনি সিন্দবাদ রিসোর্টের মালিকানার আসল পরিচয়। খোঁজ নিয়ে জানা গেছে, এটির প্রকৃত মালিক মিশন গ্রুপ।

এ ছাড়া দ্বীপের নৌঘাটসহ আরো কয়েকটি স্থানে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ নির্মাণসামগ্রী। এই সামগ্রী নৌকায় তোলার কাজ চলছে। দ্বীপ থেকে নির্মাণসামগ্রীগুলো টেকনাফের মূল ভূখণ্ডে নিয়ে আসা হবে। যাতে নতুন করে সেখানে নির্মাণকাজ করার সুযোগ

টেকনাফের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইরফানুল হক চৌধুরী কালের কণ্ঠকে বলেন, দ্বীপের বাজারের ভেতরেই রাতে সময়ের মধ্যে নির্মাণ করা হচ্ছিল দুটি রিসোর্ট। খবর পেয়ে রিসোর্ট দুটিতে অভিযান চালিয়ে সব নির্মাণসামগ্রী জব্দ করে ফেলি। কাদের রিসোর্ট নামের একটির দোতলার ছাদ ঢালাইয়ের কাজ করা হচ্ছিল। অন্যটির নির্মাণকাজও বেশ এগিয়ে নেওয়া হয়েছে। সব স্থাপনাই অবৈধভাবে করা হচ্ছিল।’

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দ্বীপের বাজার এলাকায় চলাচলের রাস্তা দখল করে দোকানের মালপত্র রাখায় তিনজন মুদি দোকানিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। দ্বীপের নৌঘাটে স্তুপ করাসহ আরো বেশ কয়েকটি স্থানের অবৈধ নির্মাণসামগ্রী জব্দ করে নৌকায় তুলে টেকনাফের মূল ভূখণ্ডে নিয়ে যাওয়ারও ব্যবস্থা করা হয়েছে।

Comments

comments

Posted ১০:৫২ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ ফেব্রুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com