শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সেন্ট মার্টিনে নির্মাণাধীন পাকা ভবন ভাঙতে নির্দেশ

দেশবিদেশ প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেন্ট মার্টিনে নির্মাণাধীন পাকা ভবন ভাঙতে নির্দেশ

সেন্ট মার্টিনে অবৈধভাবে স্থাপনা নির্মাণ ও অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনার দায়ে চার রিসোর্টকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দ্বীপটিতে নির্মাণাধীন সকল পাকা ভবন আগামী ৭ দিনের মধ্যে ভাঙতে নির্দেশ দিয়েছেন ভ্রাম‌্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে অবৈধভাবে স্থাপনা নির্মাণের দায়ে আটলান্টিক রিসোর্ট ও ড্রিমস প্যারাডাইস রিসোর্টকে এক লাখ টাকা করে, ফ্রেন্ডস রিসোর্টকে ৫০ হাজার ও অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনার দায়ে প্রিন্স হ্যাভেন রিসোর্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

আটলান্টিক রিসোর্টের দায়িত্বরত ব্যবস্থাপক আমজাদ হোসেন বলেন, যে দ্বীপে পাকা ভবন করায় আমাদের লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই দ্বীপে পরিবেশ অধিদপ্তর পাকা ভবন নির্মাণ করেছে। তারা করলে দূষণ হয় না কিন্তু আমরা করলে হয়।

এ বিষয়ে সেন্ট মার্টিন দ্বীপের পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আজহারুল ইসলাম বলেন, পরিবেশ অধিদপ্তর সরকারের যথাযথ অনুমতি নিয়ে পাকা ভবন করেছে। এটা সরকারি অফিস, কোনো বাণিজ্যিক স্থাপনা নয়। দ্বীপে এরকম স্থাপনা করতে কাউকে নিষেধ করা হচ্ছে না। কেবল বলা হচ্ছে, সরকারের নিয়মানুযায়ী অনুমতি নিয়ে করুন।

তিনি আরও বলেন, সম্প্রতি সেন্ট মার্টিনে অবৈধভাবে বেশ কয়েকটি স্থাপনা নির্মাণ করা হয়েছে। অন্যদিকে অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা রয়েছে রিসোর্টগুলোতে। এতে দ্বীপের পরিবেশ ঝুঁকির মুখে পড়েছে। তাই অপরিকল্পিত স্থাপনা নির্মাণ বন্ধে অভিযান চালানো হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Comments

comments

Posted ৯:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com