বৃহস্পতিবার ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সৈকতে পর্যটক হয়রানির অভিযোগে ফটোগ্রাফার আটক

তারেকুর রহমান   |   রবিবার, ১৭ জুলাই ২০২২

সৈকতে পর্যটক হয়রানির অভিযোগে ফটোগ্রাফার আটক

কক্সবাজার সমুদ্রসৈকতে ছবি তোলাকে কেন্দ্র করে পর্যটক হয়রানির অভিযোগে ইউনুস নামের এক ফটোগ্রাফারকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। ইউনুসের ফটোগ্রাফ পোশাক নং ৫৯২।

রোববার (১৭ জুলাই) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম।

মো. সিফাত মাহমুদ নামের ভভুক্তভোগী পর্যটক অভিযোগ করে জানান, গত ৯ জুলাই আমি এবং আমার স্ত্রী সুগন্ধা বিচে যাই, ওখানে এক ক্যামেরা ম্যান অনেক অনুরোধ করে ছবি তোলার জন্য, এরপর আমরা কয়েকটা ছবি তুলি, কথা ছিলো সব মিলে ৩০/৪০ টা ছবি আমরা নিবো। কিন্তু সে সব মিলিয়ে ২৫০ টা ছবি তোলে এবং বিল করে ৮০০ টাকা। এরপর যখন আমি ছবি গুলো না নিতে চাই তখন তারা আমাকে অনেক রকম হুমকি ধামকি দেয়। তখন বাধ্য হয়ে আমি টাকা দিয়ে চলে আসি। আমার মত এমন বিপদে যেন কেউ না পরে এজন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, শনিবার আমাদের সরকারি নাম্বারের হোয়াটসঅ্যাপে একজন ভুক্তভোগী ফটোগ্রাফার কর্তৃক হয়রানির একটি অভিযোগ পাঠান। সাথে সাথেই আমরা ট্যুরিস্ট পুলিশের একটি টিম তাকে আটকের জন্য পাঠাই। সারাদিন তাকে খুঁজে পাওয়া না গেলেও রোববার সকালে তাকে আটক করা সম্ভব হয়েছে।

তিনি আরও জানান, আমরা অভিযোগকারির সাথে কথা বলেছি, উনি ট্যুরিস্ট পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ট্যুরিস্ট হয়রানিকারি ফটোগ্রাফারকে বিচারের জন্য আদালতে প্রেরণ করা হবে। ফটোগ্রাফারদের লাইসেন্স দেয় মূলত জেলা প্রশাসক, আমাদের কাছে কোন ডাটাবেইজ থাকেনা যার কারণে দ্রুততম সময়ের মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যায় না। আমরা ডাটাবেইজ করার উদ্যোগ নিয়েছি, খুব শীঘ্রই ডাটাবেইজ করার কাজ শেষ হবে, আমরা তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করব। তখন এরকম অভিযোগ থাকবেনা বলেই আমাদের বিশ্বাস।

সৈকতের প্রত্যেকটি পয়েন্টে আমাদের হেল্প ডেস্ক রয়েছে। কক্সবাজারে ভ্রমণে আগত ট্যুরিস্টদের অনুরোধ যেকোন হয়রানি বা অনাকাঙ্ক্ষিত ঘটনার ক্ষেত্রে ট্যুরিস্ট পুলিশের সহায়তা নিতে আহ্বান জানান পুলিশে এই কর্মকর্তা।

Comments

comments

Posted ২:৪৪ অপরাহ্ণ | রবিবার, ১৭ জুলাই ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(511 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com