শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সৈকতে বিদেশি পর্যটকের আনাগোনা বাড়ছে

তারেকুর রহমান   |   শনিবার, ০১ জানুয়ারি ২০২২

সৈকতে বিদেশি পর্যটকের আনাগোনা বাড়ছে
নতুন বছরের শুরুতে দেশি পর্যটক কমে গেলেও হঠাৎ করে বিদেশি পর্যটকের আনাগোনা বাড়ছে পর্যটন নগরী কক্সবাজারে। নিরাপত্তা জোরদার থাকায় তারা নির্বিঘ্নে সমুদ্রস্নান ও নানাদিক ঘুরে বেড়াচ্ছেন।
শনিবার (১ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন দেশের পর্যটকদের বালিয়াড়িতে ঘুরতে দেখা গেছে। কেউ কেউ দল বেঁধে সাগর ঢেউয়ের সঙ্গে খেলায় মেতেছেন।
কয়েকজন দুভাষী বাঙালীর সঙ্গে কথা বলে জানা যায়, এই মৌসুমে যুক্তরাষ্ট্র, স্পেন ও রাশিয়া থেকে বিভিন্ন পেশার লোকজন রোহিঙ্গা ক্যাম্প ও বিভিন্ন মেগা প্রকল্পের কাজে অবস্থান করা পর্যটকরা কাজের ফাঁকে কক্সবাজার সমুদ্রসৈকতে ঘুরতে আসে। আবার কেউ কেউ ঢাকায় কর্মরত অবস্থায় কক্সবাজার সম্পর্কে জেনে দুয়েকদিন হাতে সময় নিয়ে বেড়াতে আসে।
এদিকে এসব বিদেশি পর্যটকদের নিরাপত্তার বিষয়ে সোচ্চার রয়েছে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা। প্রতি মুহুর্তে তাদের নজরদারিতে রাখছে  প্রশাসন।

সমুদ্রস্নানে মগ্ন বিদেশি পর্যটকরা

এ ব্যাপারে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দীন আহমেদ বলেন, ‘ হঠাৎ করে সমুদ্রসৈকতে বিদেশি পর্যটকের এমন আনাগোনা আমাদের জন্য সুখবর। তারা নিরাপত্তা জোরদার সম্পর্কে জেনে কিংবা সচেতন হয়ে কক্সবাজারকে নিজেদের পর্যটন স্পট হিসেবে বেছে নিয়েছে। তাদের নিরাপত্তা ও সেবার জন্য সার্বক্ষণিক ট্যুরিস্ট পুলিশের সদস্যরা সচেতন রয়েছে। চমৎকার মেহমানদারির মধ্যে তাদেরকে নিরাপদ কক্সবাজারকে তুলে ধরা আমাদের দায়িত্ব।’
প্রসঙ্গত, ২০১৯ সালের ১৭ ডিসেম্বর কক্সবাজারের মারমেইড বিচ রিসোর্টে এক অস্ট্রেলিয়ান নারী পর্যটককে ধর্ষণ ও হত্যার চেষ্টা করা হয়। এ ঘটনায় অধিবাসীদের সাবধানে চলাফেরা করতে নির্দেশনা জারি করেছিল স্ব স্ব দেশের দূতাবাস।  এ ঘোষণার পর কক্সবাজারে বেড়াতে আসা বিদেশি পর্যটকরা তাদের ভ্রমণ সংক্ষিপ্ত করে ফিরে যান। অনেকে আবার আগাম বুকিং বাতিল করেছিলেন। এটি গণমাধ্যমে প্রচারের পর সরকারও বিদেশি নাগরিকদের নিরাপত্তায় কঠোর অবস্থান নেয়। এ ঘটনার ২ বছর পর কক্সবাজার সৈকতে আবারো বিদেশি পর্যটকদের আনাগোন বাড়তে শুরু করেছে।

Comments

comments

Posted ১১:২০ অপরাহ্ণ | শনিবার, ০১ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com