বুধবার ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনার দাম কমলো

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮

সোনার দাম কমলো

সব ধরনের সোনার ভরির দাম কমছে ১ হাজার ১০০ টাকা। শুক্রবার (২০ জুলাই) থেকে এই দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সংগঠনটির তথ্য অনুযায়ী, শুক্রবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম পড়বে ৪৯ হাজার ৮৪৮ টাকা।
এ প্রসঙ্গে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আন্তর্জাতিক বাজারে দাম কমে যাওয়ার কারণে দেশের বাজারেও সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ তিনি বলেন, ‘একমাত্র সোনাই আন্তর্জাতিক বাজারে দাম কমলে দেশের বাজারেও কমে।’ এবছর এর আগে দুবার সোনার দাম কমানো হয় বলেও জানান তিনি।
বৃহস্পতিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ করতে হয়েছে ৫০ হাজার ৯৪৮ টাকা। এর আগে ১৯ মার্চ সোনার দাম কমিয়েছিল বাজুস। তখন ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৫২ হাজার ২৩৮ টাকা।
সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্য নির্বাহী কমিটি সর্বসম্মতভাবে শুক্রবার (২০ জুলাই) থেকে সোনার নতুন দাম কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শুক্রবার থেকে সারাদেশে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৮ হাজার ৬৩৮ টাকা। একইভাবে ২১ ক্যারেট, ১৮ ক্যারেট, সোনার দামও প্রতি ভরি ১১০০ টাকা কমে পাওয়া যাবে। ২০ জুলাই থেকে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৩৬৪ টাকা। প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ২৩০ টাকা। সনাতন পদ্ধতির সোনা প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর ২১ ক্যারেট রূপা বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়।

দেশবিদেশ /১৯ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ৯:৫২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রঙ্গনে ঈদের রং
রঙ্গনে ঈদের রং

(721 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com