রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোয়া ২ কোটি টাকা পাচ্ছেন মাশরাফীরা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ০৬ জুলাই ২০১৯

সোয়া ২ কোটি টাকা পাচ্ছেন মাশরাফীরা

বাংলাদেশের বিশ্বকাপ মিশন আশানুরুপ হয়নি। শুরুটা জয় দিয়ে হলেও শেষটা হয়েছে পাকিস্তানের সঙ্গে হেরে। শেষ চারে খেলার আশা নিয়ে ইংল্যান্ড গেলেও বাংলাদেশ বিশ্বকাপ শেষ করেছে সাত নম্বরে থেকে। তবে আজ যদি দক্ষিণ আফ্রিকা অস্ট্রেলিয়ার বিপক্ষে জেতে তাহলে পরিবর্তনও হতে পারে।

তবে এই বিশ্বকাপ থেকে একেবারে খালি হাতেও ফিরছেন না মাশরাফীরা। আট ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে আর হেরেছে চারটিতে। একটি ম্যাচ বাতিল হয়েছে বৃষ্টিতে। বাংলাদেশের মোট পয়েন্ট সাত।

ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে চলতি বিশ্বকাপেই দেওয়া হচ্ছে বড় অঙ্কের প্রাইজমানি। চ্যাম্পিয়ন দল পাবে চার মিলিয়ন ডলার আর রানার্স আপ দল পাবে দুই মিলিয়ন ডলার। এই টুর্নামেন্টের বাজেট ১০ মিলিয়ন ডলার।

বাংলাদেশও পাবে প্রায় ২ লাখ ৪০ হাজার ডলার। আইসিসির নিয়ম অনুযায়ী গ্রুপপর্বে প্রত্যেক ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। বাংলাদেশ জিতেছে তিনটি ম্যাচ। এই তিন ম্যাচে ১ লাখ ২০ হাজার ডলার। একটি ম্যাচ বাতিল হয়েছে বৃষ্টিতে। ওই ম্যাচের ২০ হাজার ডলার যাবে বাংলাদেশের পকেটে। এ ছাড়া গ্রুপপর্ব থেকে বাদ পড়া দলের জন্য আইসিসির বরাদ্দ ১ লাখ ডলার। সব মিলিয়ে বাংলাদেশ পাবে ২ লাখ ৪০ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় দুই কোটি ২৭ লাখ টাকা।

সেমিফাইনাল থেকে বাদ পড়া দুই দলকেও হতাশ করছে না আইসিসি। তাদের জন্য বরাদ্ধ করা হয়েছে বেশ বড় অঙ্কের টাকা। সেমিফাইনাল থেকে বাদ যাওয়া প্রত্যেক দল পাবে ৮ লাখ ডলার।

৩০ মে শুরু হয়েছে বিশ্বকাপ। ১৪ জুলাই ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জমজমাট এই আসরের।

Comments

comments

Posted ৯:৩৫ অপরাহ্ণ | শনিবার, ০৬ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com