• শিরোনাম

    ‘স্কুলের বেতন দিতে না পারায় তিনবার আমার নাম কাটা গেছে’

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০১৯ | ১০:১২ অপরাহ্ণ

    ‘স্কুলের বেতন দিতে না পারায় তিনবার আমার নাম কাটা গেছে’

    অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (পুরোনো ছবি)

    বেতন দিতে না পারায় ক্লাস সেভেন থেকে টেন পর্যন্ত তিনবার আমার নাম কাটা গেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। পরে এলাকার মানুষজন সেই বেতন পরিশোধ করে দিয়েছেন বলেও জানান তিনি।

    আজ শনিবার রাজধানীর শাহবাগে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে নিজের স্কুলজীবনের এসব স্মৃতিচারণ করেন অর্থমন্ত্রী।

    মুস্তফা কামাল বলেন, ‘আবার কলেজে যখন ফরম ফিলাপ করবো, সে সময় টাকা ছিল না। একদম লাস্ট ডেতে ফরম ফিলাপ করলাম। আমার গ্রামের হাবিবুল্লাহ মিয়া নামে একজন ছিলেন, তিনি আমার কলেজের ফরম ফিলাপের টাকা দিয়েছেন। আল্লাহ তাকে বেহেস্তবাসী করুক।

    ‘আমি লজিংয়ে থেকে লেখাপড়া করেছি। টিউশনি করেছি। যার স্কুলে পড়ার টাকা ছিল না, তিনি যদি আজ বাংলাদেশের অর্থমন্ত্রী হতে পারেন। আমার সামনে (উপস্থিত শিশু কিশোরদের উদ্দেশ্যে) তোমরা যারা উপস্থিত রয়েছো, তোমরা কেন হতে পারবে না। তোমরা অবশ্যই হতে পারবে ইনশাল্লাহ।’

    অর্থমন্ত্রী বলেন, ‘আমি আইসিসির নির্বাচিত সভাপতি ছিলাম। কিন্তু যখন দেখলাম আমার দেশ আক্রান্ত হচ্ছে। তখন আমি দেশের স্বার্থে আইসিসির সেই লালায়িত পোস্টটি রেখে দেইনি। দেশের স্বার্থে সেখান থেকে পদত্যাগ করেছি। আইসিসি থেকে পদত্যাগ করে বাংলাদেশের পক্ষে, বাংলাদেশের মানুষের পক্ষে সেদিন দাঁড়িয়েছিলাম। তাই তোমাদেরকেও অনেক সময় কঠিন সিদ্ধান্ত নিতে হবে দেশের স্বার্থে।’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ