বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

স্বরাকে চুমু দেওয়ার চেষ্টা!

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ০২ জুলাই ২০১৮

স্বরাকে চুমু দেওয়ার চেষ্টা!

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর বিভিন্ন বিষয়ে উত্তেজক প্রতিক্রিয়া জানিয়ে সম্প্রতি বেশ কয়েকবার খবরের শিরোনাম হয়েছেন। ‘পদ্মাবত’র সমালোচনা করে খোলাচিঠিতে ছবিটির পরিচালক সঞ্জয়লীলা বানসালিকে একহাত নিয়েছিলেন তিনি।
অন্তর্জালের ট্রলবিরোধী হিসেবেও তার শক্ত অবস্থান দেখা গেছে। এবার হিন্দি চলচ্চিত্র শিল্পে কাস্টিং কাউচ (যৌনতার বিনিময়ে কাজ) নিয়ে ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরেন ৩০ বছর বয়সী এই তারকা।

গত ২৮ জুন অনুষ্ঠিত ইন্ডিয়ান এক্সপ্রেসের আলাপচারিতার অনুষ্ঠান ‘এক্সপ্রেস আড্ডা’য় যৌন হয়রানির শিকার হওয়ার কথা জানান স্বরা। প্রযোজকের ম্যানেজার পরিচয় দেওয়া একজন মানুষের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন তিনি। তার কাছ থেকে সুবিধা আদায় করে নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন ওই ব্যক্তি। কৌশলে ওই পরিস্থিতি এড়াতে পেরেছিলেন স্বরা। সুবিধা না দেখে আলোচনার একপর্যায়ে তার কানে চুমু দেওয়ার চেষ্টা করেন লোকটি।

স্বরা বলেছেন, “লোকটা আমাকে চুমু দিতে এগিয়ে এসে বললো, ‘আই লাভ ইউ বেবি।’ আমি তো শুনে থ! মুহূর্তেই নিজেকে সরিয়ে নিলাম। মনে হচ্ছিল তার মুখে থুথু মেরে দেই। এমন পরিস্থিতিতে পড়লে সব মেয়েরই হয়তো এমন লাগবে।”

যৌন হয়রানি নিয়ে নারীদের মুখ খুলতে ‘মিটু’ হ্যাশট্যাগ ও টাইম’স আপ আন্দোলন সহায়ক হয়েছে বলে মনে করেন স্বরা। গত বছর হলিউডের নিন্দিত প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠার পর ওই দুটি আন্দোলন শুরু হয় হলিউডে।

নারী-জাগরণ বিষয়েও কথা বলেছেন স্বরা। এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘নারীবাদ আমাদের জানিয়ে দেয় যে লিঙ্গ-সমতা থাকা উচিত। আমার কাছে নারীবাদ হলো নারীদের স্বাধীনতা দেওয়া।’

স্বরাকে সবশেষ ‘ভিরে ডি ওয়েডিং’ ছবিতে দেখা গেছে। এর গল্প চার নারীকে ঘিরে। বক্স অফিসে সাফল্য পেয়েছে এটি। এবার তৈরি হবে এর সিক্যুয়াল। পরের পর্বেও থাকবেন স্বরা। বাকি তিনজনের মধ্যে সোনম কাপুর আহুজাকেও পাওয়া যাচ্ছে নিশ্চিত। তবে কারিনা কাপুর খান ও শিখা তালসানিয়া ফিরবেন কিনা তা এখনও ঘোষণা করা হয়নি। ‘ভিরে ডি ওয়েডিং টু’ মুক্তি পাবে ২০২০ সালে।

Comments

comments

Posted ৯:০২ অপরাহ্ণ | সোমবার, ০২ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রিচি আসছেন কাল
রিচি আসছেন কাল

(782 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com