• শিরোনাম

    স্বর্ণবিহীন চতুর্থ দিনে বাংলাদেশের আর্জন দুই রৌপ্য

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৪ ডিসেম্বর ২০১৯ | ১০:২২ অপরাহ্ণ

    স্বর্ণবিহীন চতুর্থ দিনে বাংলাদেশের আর্জন দুই রৌপ্য

    এসএ গেমসের চতুর্থ দিনে বাংলাদেশ অর্জন করেছে ২ টি রৌপ্য এবং ১২ টি ব্রোঞ্জ। এই নিয়ে বাংলাদেশের পদক সংখ্যা দাঁড়ালো ৩৫ টি। যেখানে স্বর্ণ ৪ টি, রৌপ্য ৭ টি এবং ব্রোঞ্জ ২৪ টি। ৪র্থ দিন শেষে ৩১ স্বর্ণ নিয়ে পদক তালিকার শীর্ষে রয়েছে ভারত। ২৯ স্বর্ণ নিয়ে দ্বিতীয় অবস্থানে  নেপাল এবং ১০ টি নিয়ে তৃতীয় পাকিস্তান।
    দিনের শুরুটা বেশ ভালোই ছিলো বাংলাদেশের জন্য। কারণ দিনের শুরুতে নারী এবং পুরুষ উভয় ক্রিকেটে জয় পায় বাংলাদেশ। নারী ক্রিকেটে নেপালের বিপক্ষে ১০ উইকেটের জয় তুলে নেয় সালমা খাতুনরা। অপরদিকে পুরুষ ক্রিকেটে মালদ্বীপকে ১১০ রানে হারিয়ে শুভ সূচনা করে লাল সবুজ জার্সিধারীরা।

    কারাতেতে মেয়েদের দলগত কুমিতে পাকিস্তানের কাছে ২-১ পয়েন্টে হেরে রৌপ্য পদক লাভ করেছে বাংলাদেশ। সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ২-১ পয়েন্টে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। তবে শ্রীলঙ্কার বিপক্ষে খেলার সময় মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন স্বর্ণজয়ী প্রতিযোগী মারজান আক্তার অন্তরা। গুরুতর আঘাত না হবার কারণে হাসপাতাল থেকে ছাড়া পেলেও কিছুদিন সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাকে।
    সেই সাথে ছেলেদের কুমিতে ব্রোঞ্জ লাভ করেছে সবুজ মিয়া। আর মেয়েদের একক ৬৮+ কুমিতে ব্রোঞ্জ জিতেছেন আবিদা সুলতানা। ফলে ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জ নিয়ে এবারের আসর শেষ করল কারাতে।

    এদিকে ছেলেদের খো খোতে ভারতের কাছে ইনিংস এবং ১৬-৯ পয়েন্টে হেরে রৌপ্য পদক লাভ করেছে লাল সবুজের দল। অপরদিকে মেয়েদের ইভেন্টে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংস এবং ২ পয়েন্টে জিতে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা।

    এদিকে হালচুক আর্মড পুলিশ ফোর্স স্টেডিয়ামে মেয়েদের কাবাডিতে স্বাগতিক নেপালের কাছে ৩৬-২৫ পয়েন্টে হেরেছে বাংলাদেশ। ছেলেদের বিভাগে স্বাগতিক নেপালের বিপক্ষে ৪৩-১৫ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

    ব্যাডমিন্টনের মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে নেপালকে ২১-১৩, ২১-১৭ পয়েন্টে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ। নবীন শ্রেষ্ঠা-নানজাল তামাংকে হারান মোহাম্মদ সালমান খান ও উর্মি আক্তার জুটি। আগামীকাল সেমিতে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

    দশরথ স্টেডিয়ামে ছেলেদের লং জাম্পে ব্রোঞ্জ পেয়েছেন বাংলাদেশের আল আমিন (৭.৬০ মিটার)। ভারতের লোকেশ সাথিয়ানা (৭.৮৭ মিটার) স্বর্ণ ও তার স্বদেশী স্বামীনাথান রাভ (৭.৭৭) রৌপ্য জিতেছেন।

    টেবিল টেনিসে ছেলেদের দলগত ইভেন্টে পাকিস্তানকে ৩-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ পায় বাংলাদেশ। দলের হয়ে খেলেন জাভেদ, পরাগ ও হৃদয়। মেয়েদের দ্বৈতে স্বাগতিক নেপালকে ৪-১ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশের সোনম সুলতানা-সাদিয়া রহমান মৌ জুটি।

    আর উশুতে ছেলেদের অনূর্ধ্ব-৫৬ কেজি সানদায় শ্রীলঙ্কার প্রতিযোগীকে হারিয়ে সজীব হোসেন ফাইনালে উঠেছেন। আগামী বৃহস্পতিবার ফাইনাল খেলবেন তিনি।

    মেয়েদের অনূর্ধ্ব-৫৬ কেজি সানদা ইভেন্টে সাদিয়া আক্তার, অনূর্ধ্ব-৭০ কেজিতে সানদায় বাসনা খন্দকার, অনূর্ধ্ব-৬০ কেজিতে সানদায় রিতা বিশ্বাস পূজা ব্রোঞ্জ পেয়েছেন। অনূর্ধ্ব-৬০ কেজিতে মিলন হোসেন ও অনূর্ধ্ব-৬৫ কেজিতে রাকিব খন্দকার ব্রোঞ্জ পেয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ