• শিরোনাম

    মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় বক্তারা

    স্বাধীনতা বিরোধীদের হাত থেকে দেশ রক্ষায় নৌকায় আবারো ভোট দিন

    দেশবিদেশ রিপোর্ট | ১৮ ডিসেম্বর ২০১৮ | ২:০৩ পূর্বাহ্ণ

    স্বাধীনতা বিরোধীদের হাত থেকে দেশ রক্ষায় নৌকায় আবারো ভোট দিন

    জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে একাত্তরের রণাঙ্গণে ঝাঁপিয়ে পড়া মুক্তিযুদ্ধারা ১৬ ডিসেম্বরে বিজয় দেখেছিলেন। সেই রকম আরেক বিজয় দেখতে হবে আগামী ৩০ ডিসেম্বর। এমনকি ৩০ ডিসেম্বর বিজয় ছিনিয়ে আনা দরকার অস্তিত্ব রক্ষার জন্য। মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের দেয়া সংবর্ধনা সভায় এরকমই আহ্বান জানিয়েছেন বক্তারা।
    গত শনিবারের বিজয় দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন এ সংবর্ধনা সভার আয়োজন করে। বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্টিত সংবর্ধনা সভায় বক্তারা কক্সবাজারের মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তারা বলেন, যে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সেদিন বাংলার দামাল সন্তানরা মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছিলেন সেই দেশপ্রেম নিয়েই আগামী ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে কাজ করতে হবে।
    বক্তারা বলেন, আগামী ৩০ ডিসেম্বর মুক্তিযুদ্ধের চেতনাধারীদের জন্য এক অগ্নিপরীক্ষা। এই পরীক্ষায় বিজয় লাভের জন্য নৌকা প্রতীকে ভোট দিতে হবে। কেবল ভোট দিলেই হবে না, ভোট দেয়ার জন্য আতœীয়-স্বজন ও প্রতিবেশীকেও বুঝাতে হবে-দেশের ধারাবাহিক উন্নয়নের জন্য নৌকায় ভোট দিতে হবে। নৌকায় ভোট দিতে হবে-স্বাধীনতা বিরোধীদের হাত থেকে দেশকে রক্ষার জন্য।
    অনুষ্টানে মুক্তিযোদ্ধারা দাবি জানিয়েছেন, কক্সবাজার শহরে স্বাধীনতা বিরোধীদের নামে যেসব সড়ক ও অলিগলির নামকরণ করা হয়েছে সেসবের নাম অবিলম্বে সরিয়ে নিয়ে বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হোক। সভায় জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন।
    সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল আফসার। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, কক্সবাজার বিয়াম ফাউন্ডেশনের পরিচালক আনোয়ার হোসেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও একাত্তরের কক্সবাজারের জয় বাংলা বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা কামাল হোসেন।
    সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোহাম্মদ শাহজাহান, সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, প্রবীণ মুক্তিযোদ্ধা ডাঃ মাহবুবুল আলম ও ইংরেজী দৈনিক ডেইলী ষ্টার পত্রিকার ষ্টাফ রিপোর্টার মুহম্মদ আলী জিন্নাত। #####

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ