• শিরোনাম

    সড়কের দুর্ভোগে পর্যটকরা হতাশ

    শহীদুল্লাহ্ কায়সার | ১৩ জানুয়ারি ২০২০ | ১২:৪০ পূর্বাহ্ণ

    সড়কের দুর্ভোগে পর্যটকরা হতাশ

    ভ্রমণে আসা পর্যটকরাও প্রধান সড়কের দুর্ভোগে হতাশ। পর্যটন নগরীর বেহাল অবস্থায় স্থানীয়দের পাশাপাশি তাঁরাও ভোগান্তির শিকার হচ্ছেন। আনন্দের জন্য ভ্রমণে এসে নিরানন্দে বাড়ি ফিরতে হচ্ছে। ভ্রমণে এসে প্রধান সড়কে দুর্ঘটনায় পতিত হয়ে অনেকের স্থান হয়েছে হাসপাতালের শয্যায়। আনন্দ পরিণত হয়েছে নিরানন্দে।
    কাজ করতে করতে ক্লান্ত হলে একটু বিনোদনের জন্য পর্যটন শহরে আসেন দেশ-বিদেশের মানুষ। পরীক্ষা শেষে অভিভাবকদের সঙ্গে শিশুরা আসে সমুদ্রসৈকত পর্যটন শহরের সৌন্দর্য্য উপভোগ করতে। বিপুুল জলরাশির পাশে গড়ে উঠা এককালের সৈকতনন্দিনী এখন আর তাঁদের মুগ্ধ করে না। সৈকত এলাকা ত্যাগ করলেই ভোগান্তি আর ভোগান্তি। এখন আবার মড়ার উপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে শহরের সড়কগুলো বিশেষ করে প্রধান সড়ক। এই অবস্থা বজায় থাকলে পর্যটন শহরের ভাবমূর্তি ক্ষুণœ হবে। অদূর ভবিষ্যতে মানুষ কক্সবাজার বিমুখ হয়ে যাবে। এতে জেলার অর্থনীতিতেও বিরূপ প্রভাব পড়বে। পর্যটকদের সঙ্গে আলাপকালেই তাঁরা এই কথা জানালেন।

    গতকাল ১২ জানুয়ারি রাতে এই প্রতিবেদকের সঙ্গে কথা হয় আরিফুর রহমান এবং মাহমুদ হাসান নামে দুইজন দেশীয় পর্যটকের। নারায়নগঞ্জ জেলার বাসিন্দা এই দুই পর্যটকই ইতঃপূর্বে একাধিকবার পরিবার-পরিজন নিয়ে পর্যটন শহর কক্সবাজারে এসেছিলেন। চলতি বছরও এসেছেন ভ্রমণে। তবে এবারে তাদের ভ্রমণ ততোটা সুখকর নয়।
    মাহমুদ হাসান বলেন, চোখে না দেখলে কোন ভাবেই বিশ^াস করা যাবে না পর্যটন শহরের সড়কের অবস্থা এতো খারাপ। বার্মিজ মার্কেটে গিয়ে বুঝতে পারি শহরের সড়কের প্রকৃত অবস্থা। এখানে পর্যটকরা স্বল্প সময়ের জন্য আসেন। তাই ভেতরের কিছু দেখার সুযোগ তাঁদের হয় না। কিন্তু সড়কের বিষয়টি সবার চোখে পড়ে। অথচ, অল্প খরচেই এই সড়ক সংস্কার করা যায়। এখন বৃষ্টি নেই। তাই সামান্য কার্পেটিং করা হলেও সড়কের অবস্থা অনেক ভালো হতো।
    আরিফুর রহমান বলেন, পর্যটক হিসেবে সারাদেশ থেকেই মানুষ এখানে আসেন। বিচ (সৈকত) সংলগ্ন এলাকায় সবকিছু পাওয়া যায়। তারপরও ইতিহাস ঐতিহ্যের সন্ধানে সবাই একটু পুরনো শহর ঘুরে দেখতে চান। আজ (গতকাল) দুপুরে বার্মিজ মার্কেটে গিয়েছিলাম। সড়কের অবস্থা খুবই খারাপ। লাবণি পয়েন্ট থেকে বার্মিজ মার্কেট পর্যন্ত পুরো রাস্তা ভাঙ্গা। বাচ্চা থাকলে রীতিমতো জীবনের ঝুঁকি। বাজারঘাট (বাজারঘাটা বলতে চেয়েছেন) জমজম মার্কেটে গিয়েছিলাম। সেখানে একটি লেক সংস্কারের নামে সড়ককে ছোট করা হয়েছে। ফলে যানজট বেড়ে গেছে। এই অবস্থা চলতে থাকলে মানুষ এখানে ভ্রমণে আসবে না।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ