সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

হার্টঅ্যাটাকের ঝুঁকি বাড়ায় সুন্দরীরা, গবেষণায় দাবি

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ২৮ জানুয়ারি ২০১৯

হার্টঅ্যাটাকের ঝুঁকি বাড়ায় সুন্দরীরা, গবেষণায় দাবি

সুন্দরী মেয়েরা পুরুষের স্বাস্থের জন্য জন্য ক্ষতিকর বলে দাবি স্পেনিশ গবেষকদের। স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক সিদ্ধান্তে এসেছেন, সুন্দরী নারীদের কাছে আসলে পুরুষ যে মানসিক চাপ অনুভব করে তার প্রভাবে হার্টঅ্যাটাক পর্যন্ত হতে পারে।

গবেষকরা বলেন, আকর্ষণীয় নারীদের সান্নিধ্যে আসলে পুরুষের মধ্যে মানসিক চাপ বাড়তে থাকে। এই চাপ বাড়ার কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যাওয়ারও আশঙ্কা রয়েছে। নয় বছর ধরে গবেষণাটি পরিচালনা করা হয়। দীর্ঘ গবেষণায় প্রচুর তথ্য বিশ্লেষণের পর ঝুঁকির বিষয়টি নিয়ে নিশ্চিত হন গবেষকরা।

জানা গেছে, সুন্দরী নারীর পাশে পাঁচ মিনিট বসলেই মানসিক চাপের প্রভাবে পুরুষের শরীরে কোর্ট্রিসল নামক বিশেষ হরমোনের প্রবাহ বেড়ে যায়। আর বিপত্তি সেখানেই। বেশি কোর্ট্রিসলের প্রবাহ হৃদযন্ত্রের ক্ষতি থেকে শুরু করে ডায়াবেটিস এমনকি পুরুষকে নপুংসক পর্যন্ত করে ফেলতে পারে।

হার্টঅ্যাটাকের ঝুঁকি বাড়ায় সুন্দরীরা, গবেষণায় দাবি পুরুষদের মধ্যে যারা নারীদের কাছ থেকে সবসময় দূরে থাকতে ভালোবাসেন, তাদের জন্য সুন্দরীরা একটু বেশি ক্ষতিকর। কারণ তারা অন্যদের তুলনায় বেশি মানসিক চাপ অনুভব করেন। ৮৪ জন স্বেচ্ছাসেবী পুরুষের ওপর গবেষণা চালিয়ে প্রকাশ করা হয়েছে এই তথ্য।

কম বয়সী সুন্দরী নারী আশেপাশে দেখলে অধিকাংশ পুরুষ প্রেমের সুযোগ আছে বলে ভাবতে শুরু করেন। খুব কম পুরুষই সুন্দরীদের পাশ কাটিয়ে চলতে পারেন। যার ফলে না চাইতেও পুরুষরা প্রেমে পড়তে বাধ্য।

দেশবিদেশ /নেছার

Comments

comments

Posted ৯:৩২ অপরাহ্ণ | সোমবার, ২৮ জানুয়ারি ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com