• শিরোনাম

    হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তাইওয়ানের সেনাপ্রধান নিহত

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০২ জানুয়ারি ২০২০ | ১০:২৫ অপরাহ্ণ

    হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তাইওয়ানের সেনাপ্রধান নিহত

    দুর্ঘটনায় নিহত তাইওয়ানের সেনাপ্রধান জেনারেল শেন ওয়াই-মিং। ছবি : সংগৃহীত

    হেলিকৈপ্টার বিধ্বস্ত হয়ে তাইওয়ানের সেনাপ্রধান জেনারেল শেন ওয়াই-মিং নিহত হয়েছেন। দুর্ঘটনায় তার সঙ্গে থাকা আরও সাত সামরিক ব্যক্তি নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার এ দুর্ঘটনাটি ঘটে।

    কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, সেনাদের সঙ্গে বৈঠক করতে নিয়মিত সফরের অংশ হিসেবে তাইওয়ানের সেনাপ্রধানের এই সফর ছিল। সফরটিতে তার সঙ্গে আরও ১৩ জন সামরিক সদস্য ছিলেন। তাদের বহন করা ইউএইচ-৬০ এম মডেলের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এ দুর্ঘটনায় তাইওয়ানের সেনাপ্রধান জেনারেল শেন ওয়াই-মিংসহ আরও সাতজন নিহত হয়েছেন। বাকি পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

    তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শিহ শুন-ওয়েন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, দুর্ঘটনার পর কয়েক ঘণ্টা নিখোঁজ ছিলেন তাইওয়ানের সেনাপ্রধান জেনারেল শেন ওয়াই-মিং। পরে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

    তাইওয়ান বিমানবাহিনীর কমান্ডার সিউং হৌ-চি বলেন, ‘হেলিকপ্টারে থাকা আমাদের আট সহকর্মী নিহত হয়েছেন। পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মর্মান্তিক এই ঘটনায় আমরা শোকাহত।’

    তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েনের দপ্তর থেকে জানানো হয়েছে, দুর্ঘটনার কারণে তিনি আগামী তিনদিন সব ধরনের প্রচারণা বন্ধ রাখবেন। তিনি গুরুত্বের সঙ্গে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করবেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ