• শিরোনাম

    হ্নীলায় করোনা আতংকের মাঝে রোহিঙ্গা শ্রমিকদের দিয়ে চলছে ভবণ নির্মাণ কাজ

    নিজস্ব প্রতিনিধি : | ০৮ এপ্রিল ২০২০ | ৯:২২ অপরাহ্ণ

    হ্নীলায় করোনা আতংকের মাঝে রোহিঙ্গা শ্রমিকদের দিয়ে চলছে ভবণ নির্মাণ কাজ

    করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশে যখন সাধারণ ছুটির পাশাপাশি সামাজিক দুরত্ব বজায় রাখতে সরকার কঠোর অবস্থানে, জেলায় ঘোষনা করা হয়েছে লকডাউন তখন টেকনাফের হ্নীলা স্টেশনে এসব কিছুর তোয়াক্কা না করে রোহিঙ্গা শ্রমিকদের সংমিশ্রণে চলছে একটি মার্কেটের নির্মাণ কাজ। এনিয়ে করোনা সংক্রমণের আশংকায় জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

    জানা যায়, হ্নীলা স্টেশনের সিকদার প্লাজা মার্কেট সংলগ্ন দক্ষিণ পাশে টিনের মার্কেট ও টিনের বেষ্টনীর পিছনে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতেও সুকৌশলে রোহিঙ্গা শ্রমিকদের সংমিশ্রনে চলছে বহুতল মার্কেটের নির্মাণ কাজ। স্থানীয়রা জানিয়েছেন গত ২-৩ সপ্তাহ যাবৎ নির্মাণ কাজ চললেও অন্তত এই ভয়াবহ পরিস্থিতিতে মার্কেটের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া উচিত ছিল। অথচ কোন কিছুর তোয়াক্কা না করেই মার্কেটের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।
    এতে রোহিঙ্গাদের মাধ্যমে ক্যাম্পে ও স্থানীয় গ্রামবাসীর মাঝে করোনা সংক্রমণের আশংকা করছেন স্থানীয়রা।

    নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী জানান, মার্কেটটির বহু দোকান মোটাংকের সালামী নিয়ে ছদ্মবেশী ইয়াবা কারবারীদের কাছে বিক্রি করা হয়েছে। ফলে সেই টাকা হালাল করতে দিনে রাতে কাজ করে পজেশন বুঝিয়ে দিতে মরিয়া হয়ে উঠেছে নির্মাণকারীরা।

    সরকারি নির্দেশনা অমান্য করে সামাজিক দুরত্ব পালনের তোয়াক্কা না করে নির্মাণ কাজ চালিয়ে যাওয়া মার্কেটটির কাজ বন্ধ করতে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি প্রদান করতে প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর সুদৃষ্টি কামনা করেছেন স্থানীয় সচেতন মহল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ