• শিরোনাম

    হ্নীলায় বিরোধের জেরধরে নিরীহ ব্যক্তির ঘরের বেড়া উপড়ে ফেলেছে দূবৃর্ত্তরা

    জসিম উদ্দিন টিপু, টেকনাফ : | ৩০ মার্চ ২০২০ | ৯:১৩ অপরাহ্ণ

    হ্নীলায় বিরোধের জেরধরে নিরীহ ব্যক্তির ঘরের বেড়া উপড়ে ফেলেছে দূবৃর্ত্তরা

    হ্নীলা পশ্চিম লেদায় সীমানা বিরোধের জেরধরে প্রভাবশালীরা রোহিঙ্গা দূবৃর্ত্তদের সহায়তায় নিরীহ এক ব্যক্তির বসত-বাড়ির শেকলের বেড়া উপড়ে ফেলেছে প্রতিপক্ষের লোকজন।
    জানা যায়, ৩০ মার্চ (সোমবার) সকালে হ্নীলা পশ্চিম লেদার মৃত আব্দুল বারীর পুত্র মোঃ নুর নবীর বসত-বাড়ির চারদিকে থাকা শেকড়ের ঘেরা রোহিঙ্গাদের সহায়তায় উপড়ে ফেলেছে প্রতিপক্ষ মৃত ইয়াকুব আলীর পুত্র মীর কাশেম, মৃত আমিন উল্লাহর পুত্র আবুল কালাম, ছৈয়দ আলম, মৃত শেফাত আহমদের পুত্র ফরিদ আলম, ছৈয়দ আলমের পুত্র আব্দু শুক্কুর, আবুল কালামের পুত্র আব্দুল আমিন, রুহুল আমিন, ফরিদ আলমের পুত্র রশিদ আহমদ, নুরুল আমিন, ফরিদ আলমের পুত্র সাদ্দাম হোসনের নেতৃত্বে একদল রোহিঙ্গা ভাড়াটে এনে বসত-বাড়িতে হামলার জন্য আসে। বাড়িতে কোন পুরুষ না থাকায় হামলাকারীরা ক্ষুদ্ধ হয়ে নুর নবীর ঘরের চারপাশের দেওয়া শেকলের ঘেরা উপড়ে ফেলে বীরদর্পে চলে যায়।
    ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক নুর নবী জানান, উপরোক্ত হামলাকারীরা প্রায় সময় আমি নিরীহ মানুষের পরিবারের জমি জবর দখলের জন্য প্রায় সময় হামলা করে আসছে। আমি এই ব্যাপারে আইন-শৃংখলা বাহিনীর আন্তরিক সহায়তা কামনা করছেন।
    অভিযুক্তরা জানায়, আমাদের জমির উপর নুর নবী ঘেরা দেওয়ায় আমরা তা তুলে নিয়েছি।
    উল্লেখ্য, এই সীমানা বিরোধ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ ও আদালতে মামলা চলে আসলেও হামলাকারীরা আইনের তোয়াক্কা না করে পেশী শক্তির দাপট দেখিয়ে নুর নবীর পরিবারের উপর হামলা চালিয়ে রক্তাক্ত, প্রায় সময় বসত-বাড়িতে হামলা চালিয়ে বসত-বাড়ি ভাংচুর চালিয়ে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করে আসছে। তাই এই ব্যাপারে একটি শান্তিপূর্ণ সমাধান দরকার বলে সচেতন মহল মনে করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ