শনিবার ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

১০০ টেকনিক্যাল কলেজ নির্মাণ শুরু

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৩ অক্টোবর ২০১৯

১০০ টেকনিক্যাল কলেজ নির্মাণ শুরু

ফাইল ছবি

শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, শ্রেণিকক্ষে পাঠদানের মান ও উপযোগিতা যাচাই করে জাতীয় বিশ্ববিদ্যালয়কে অধীভুক্ত বিভিন্ন কলেজে অনার্স কোর্স চালুর অনুমোদন দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। শিক্ষার গুণগত মান এবং সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা-৪ (এসডিজি-৪) অর্জনের পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। এসময় শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, দেশের সকল উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের প্রথম পর্যায়ে একশ’টি উপজেলায়  টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরো ৩২৯টি উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের প্রকল্প প্রণয়ন কাজ চলছে।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির যষ্ঠ বৈঠকে এসব তথ্য জানানো হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. আফছারুল আমীন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, এ. কে. এম শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া এবং গোলাম কিবরিয়া টিপু বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের গৃহীত বিভিন্ন কর্মসূচি বৈঠকে তুলে ধরা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৮:৫৫ অপরাহ্ণ | বুধবার, ২৩ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com