বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভবনের ছাদ থেকে পড়ে নির্মান শ্রমিকের মৃত্যু

১ লাখ ৮০ হাজার টাকায় দফারফা ময়নাতদন্ত ছাড়াই দাফন সম্পন্ন

টেকনাফ অফিস   |   বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

১ লাখ ৮০ হাজার টাকায় দফারফা ময়নাতদন্ত ছাড়াই দাফন সম্পন্ন

টেকনাফে ৪ তলা ভবনের ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু’র ঘটনা ১ লাখ ৮০ হাজার টাকায় দফারফা করেছে ভবণ মালিক জাকারিয়া। গতকাল মঙ্গলবার (১৬ অক্টোবর)সকাল ১০ টার দিকে টেকনাফ পৌরসভার ৪নং ওয়ার্ডের ইসলামাবাদ জাকারিয়া ম্যানশনে এ দূর্ঘটনায় নিহত হন কক্সবাজারের নির্মাণ শ্রমিক আমির হোসাইন(৩২)।
জাকারিয়া ম্যানশনের মালিক, টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালিয়া পাড়ার ছিদ্দিক আহমদের পুত্র জাকারিয়ার ইসলামাবাদের ৪তলা ভবনে কাজ করতে গিয়ে পা পিছলে পড়ে গিয়ে উক্ত শ্রমিকের মৃত্যু হয়। অভিযোগ উঠে উক্ত শ্রমিককে তার ইচ্ছের বিরুদ্ধে কাজ করানো হয়েছিল।
এদিকে উক্ত শ্রমিকের মৃত্যুর পর তার লাশ কক্সবাজার টেকপাড়া এলাকায় নিয়ে যাওয়া হয়। একপর্যায়ে পরিবার যাতে কোন মামলা না করে তার জন্য ১ লাখ ৮০ হাজার টাকা প্রদান করে জাকারিয়া। এ ঘটনায় কক্সবাজার ও টেকনাফের একটি পেশাদার সুযোগ সন্ধানী দালাল চক্র এ ঘটনা মধ্যস্ততা করে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। ওই চক্রটি টেকনাফের দুই ব্যক্তি সহ কক্সবাজারে বেঠকে বসে দফারফা হয়। পরে নিহতের স্বজনসহ টেকনাফে এসে টাকা নিয়ে যায় তারা।
টাকা লেনদেনের সত্যতা নিশ্চিত করেছেন ঘটনায় জড়িত সংশ্লিষ্ট এক ব্যক্তি। (অডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে)
এদিকে সকালে উক্ত শ্রমিকের লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছে বলে জানা গেছে।
কক্সবাজার পৌর কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামসেদ জানান, ভবন মালিকের সাথে নিহত শ্রমিকের পরিবারের সমঝোতা হয়েছে বলে শুনেছি।
ভবন মালিক জাকারিয়া দাবী করেছেন তিনি ঠিকাদারকে ভবন নির্মাণের জন্য চুক্তিভিত্তিতে কাজ দিয়েছেন। কোন শ্রমিক মৃত্যুবরন করলে তার দায়ভার সংশ্লিষ্ট ঠিকাদারের।
এদিকে সচেতন মহল জানিয়েছে টেকনাফ পৌরসভায় ইমারত আইন ও কউক এর অনুমতি ব্যতিরেখে বহু ভবণ নির্মাণ ও নির্মাণে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা সহ বিল্ডিং কোড মানা হচ্ছে না বলে অভিযোগ করেছেন। এব্যাপারে এখনই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করলে ভবিষ্যত নিরাপত্তা নিরাপত্তা হুমকির মুখে পড়তে পারে বলে মনে করছেন তারা।

Comments

comments

Posted ১:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com