শনিবার ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

২০ লাখে বিক্রি হলো সাকিবের ইতিহাস গড়া ব্যাট

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ২২ এপ্রিল ২০২০

২০ লাখে বিক্রি হলো সাকিবের ইতিহাস গড়া ব্যাট

ইতিহাস গড়া সাকিব আল হাসানের সেই ব্যাট নিলামে বিক্রি হলো ২০ লাখ টাকায়। সর্বোচ্চ দরদাতা হিসেবে ব্যাটটি নিজের করে নিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি রাজ। আজ (২২শে এপ্রিল) দুপুর থেকে ৫ লাখ ভিত্তিমূল্যে নিলাম শুরু হয়ে শেষ হয় রাত সোয়া ১১টায়।

গত বছরের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে মোট ৬০৬ রানের করার পাশাপাশি ১১টি উইকেট নেয়ার অনন্য ইতিহাস গড়েন সাকিব আল হাসান। বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। মাহমুদুল্লাহ রিয়াদের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করার কৃতিত্বও দেখান সাকিব। প্রথম বাংলাদেশি হিসেবে এক আসরে ৫ ফিফটির পাশাপাশি ২ সেঞ্চুরির কীর্তি গড়েন তিনি। বিশ্বকাপের এক আসরে একমাত্র ক্রিকেটার হিসেবে ৫০০ রান ও অন্তত ১০ উইকেট নেয়ার অনন্য বিশ্বরেকর্ড গড়েন সাকিব। এছাড়া বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপে ৬০০ রান করার কৃতিত্ব দেখান বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়।
বিশ্বকাপে এই একটি ব্যাট দিয়েই এত এত রেকর্ড গড়েন সাকিব। এটা সাকিবের সবচেয়ে প্রিয়। এই ব্যাট দিয়ে দেড় হাজারেরও বেশি রান করেছেন তিনি। করোনা ভাইরাসের এই সঙ্কটময় পরিস্থিতি প্রিয় সেই ব্যাট নিলামে তুলে অসহায়দের পাশে দাঁড়ালেন তিনি। এখান থেকে পাওয়া অর্থের পুরোটা চলে যাবে সাকিব আল ফাউন্ডেশনের তহবিলে।

পর্যায়ক্রমে নিলামে উঠবে ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা এবং ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিকুর রহীমের ব্যাট এবং এশিয়া কাপের ফাইনালে ১১৭ বলে ১২১ রান করা লিটন দাসের সেই ব্যাটও।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১১:৩৫ অপরাহ্ণ | বুধবার, ২২ এপ্রিল ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com