• শিরোনাম

    করোনা ভাইরাস

    ২৪ ঘণ্টায় রেকর্ড ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩২

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৪ মে ২০২০ | ৩:০৯ অপরাহ্ণ

    ২৪ ঘণ্টায় রেকর্ড ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩২

    গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৮ জন মারা গেছেন। এটাই এখন পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু। একই সময়ে ১ হাজার ৫৩২ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৭৩৭ জন। আর মোট মৃত্যু হয়েছে ৪৮০ জনের।
    আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
    তিনি জানান, ৪৭টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ১৮৪টি। পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৯০৮টি। পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ৫৩২ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৭৩৭ জন।

    এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আরো ২৮ জনের মৃত্যু হয়। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৮০ জন।
    তিনি আরো বলেন, ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪১৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৯০১ জন।
    প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।
    গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে। পরবর্তীতে যুক্তরাষ্ট্রেও ব্যাপক প্রাণহানি ঘটে। করোনায় মৃত্যুর তালিকায় শীর্ষেও রয়েছে দেশটি।
    যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (প্রতিবেদন লেখার সময়) ৩ লাখ ৪৪ হাজার ২০১ জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ১৮ হাজার ২৩৭ জন । অন্যদিকে সুস্থ হয়েছেন ২২ লাখ ৫৪ হাজার ৩৩৪ জন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ