• শিরোনাম

    ২৩ জনের মনোনয়নপত্র দাখিল

    ২৫ জুলাই অনুষ্ঠিতব্য ৫ ইউপি’র উপ-নির্বাচন

    নিজস্ব প্রতিবেদক | ০১ জুলাই ২০১৯ | ১:৫৫ পূর্বাহ্ণ

    ২৫ জুলাই অনুষ্ঠিতব্য ৫ ইউপি’র উপ-নির্বাচন

    ২৫ জুলাই অনুষ্ঠিত হবে জেলার ৫ ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপ-নির্বাচন। গতকাল ৩০ জুলাই রবিবার ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে এ দিন ২৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
    তাঁদের মধ্যে ৩ টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ১৭ প্রার্থী এবং ২টি ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে ৬ প্রার্থিনী মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে তাঁরা মনোনয়নপত্র দাখিল করেন।
    উল্লিখিতদের মধ্যে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী, কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ এবং টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। অন্যদিকে, মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড -২ এবং টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড-১ এ প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে ৬ প্রার্থিনী মনোনয়নপত্র দাখিল করেন।
    চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিলকারী ৮ প্রার্থী হলেন, ইতঃপূর্বে পদত্যাগকারী ও অনুষ্ঠিতব্য নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত গিয়াস উদ্দিন চৌধুরী। নির্দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, মঈন উদ্দিন, মোঃ সাহেদ, মোহাম্মদ ইউসুফ, রিদুয়ানুল হক, মোঃ ইফতিখার উদ্দিন, মোহাম্মদ ফরিদুল আলম, রফিকুল আলম এবং নাজমুল হাসান।
    কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিলকারী ৪ প্রার্থী হলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবুল কালাম, নির্দলীয় প্রার্থী রুস্তম আলম, আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন এবং তৌহিদুল আলম।
    টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিলকারীরা ৫ প্রার্থী হলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাশেদ মোহাম্মদ আলী। নির্দলীয় প্রার্থী মোহাম্মদ হারুন উর রশীদ, জালাল উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম সিকদার এবং মীর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
    মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড-২ এ প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিলকারী ৩ প্রার্থিনী হলেন, মনোয়ারা কাজল, সখিনা খাতুন ও ডেইজি আক্তার।
    টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড-১ এ প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিলকারী ৩ প্রার্থিনী হলেন, ছেনুয়ারা বেগম, আমেনা খাতুন এবং শাহেনা বেগম।
    ২ জুলাই গতকাল ৩০ জুন দাখিলকৃতদের মনোনয়নপত্র বাছাই করা হবে। বাছাইয়ে উত্তীর্ণরা ৯ জুলাই পর্যন্ত তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন। ১০ জুলাই প্রতীক বরাদ্দ করা হবে।
    উল্লেখ্য, চলতি বছরের ১৮ জুন জেলার ৫ ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপ-নির্বাচন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন। ইতঃপূর্বে ৩ ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধিরা স্ব স্ব পদ ত্যাগ করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ, ২ ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি মৃত্যুবরণ করায় তাঁদের পদ শূন্য ঘোষণা করা হয়। এসব শূন্য পদেই অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন।
    উল্লিখিত ইউনিয়নগুলোর মধ্যে পদ ত্যাগ করে উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদে অংশগ্রহণ করার জন্য কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ এবং চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যানের পদ ইতঃপূর্বে শূন্য ঘোষণা করা হয়। পাশাপাশি মৃত্যুবরণ করার কারণে শূন্য হয় হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ।
    অন্যদিকে ২০১৮ সালের ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সাবরাং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড -১ এর নির্বাচিত সদস্য আয়েশা বেগম।পাশাপাশি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে শাপলাপুর ইউপির সংরক্ষিত মহিলা ওয়ার্ড -২ এর নির্বাচিত প্রতিনিধি মিনু আরা কাজল নিজ পদ ত্যাগ করেছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ