মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

২৫ জুলাই কক্সবাজার পৌর নির্বাচন, তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ জুন ২০১৮

২৫ জুলাই কক্সবাজার পৌর নির্বাচন, তফসিল ঘোষণা

কক্সবাজার পৌরসভার নির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। গতকাল রোববার নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী কক্সবাজার পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ২৪ জুন, মনোনয়ন পত্র বাছাই হবে ২৬ জুন, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুলাই ও ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। জানা গেছে, সম্প্রতি নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দীন কক্সবাজার সফরকালে ঘোষণা দিয়েছেন, ঈদের পরেই কক্সবাজার পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা হবে।

কিন্তু তার আগেই তফসিল ঘোষণা হয়ে গেছে। তবে হেলাল উদ্দীনের সম্ভাব্য ঘোষণার পরপরই সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসে। বিশেষ করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জোরে সোরে প্রচারণা নেমে পড়ে। গণসংযোগ, মতবিনিময়সহ নানাভাবে মাঠে প্রচারণা চালাচ্ছেন । পাশাপাশি বর্তমান পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরীও প্রচারণায় নিয়ে মাঠে নেমে পড়েন। সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা মাঠে নামলেও বিএনপি ও জামায়াতসহ অন্য কোনো সম্ভাব্য প্রার্থীকে মাঠে নামতে দেখা যায়নি।

তবে শোনা যায়, বিএনপি মনোনয়নের তালিকায় রয়েছে জেলা শ্রমিক দলের সভাপতি পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, জেলা যুবদলেরর সভাপতি জিসান উদ্দীন, পৌর বিএনপি সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী মনোনয়ন প্রত্যাশী। তবে জামায়াত একক মনোনয়ন প্রত্যাশী বরখাস্ত হওয়া মেয়র সরওয়ার কামাল। পাশাপাশি সাবেক চারবারের পৌর চেয়ারম্যান নূরুল আবছার, গতবারের প্রার্থী আওয়ামী লীগ নেতা রাসেুদল ইসলামও আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইতে পারেন। কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, ১০ জুন নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণা করা হয়েছে। ১১জুন আমরা স্থানীয়ভাবে গণবিজ্ঞপ্তি ঘোষণা প্রচার করবো। নির্বাচনে আমাকে রিটার্নিং কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। আমি সেভাবে নির্বাচনের ভোটগ্রহণের প্রস্ততি নিবো।

Comments

comments

Posted ১২:০৬ পূর্বাহ্ণ | সোমবার, ১১ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com