মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

২৫ জুলাই জেলার ৫ ইউনিয়নে উপ-নির্বাচন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯

২৫ জুলাই জেলার ৫ ইউনিয়নে উপ-নির্বাচন

আগামি ২৫ জুলাই অনুষ্ঠিত হবে জেলার ৫ ইউনিয়ন পরিষদে উপ-নির্বাচন। ১৮ জুন এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন। ইতঃপূর্বে ইউনিয়নগুলোর নির্বাচিত জনপ্রতিনিধিরা স্ব স্ব পদ ত্যাগ করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করা সহ ২ জনপ্রতিনিধি মৃত্যুবরণ করায় তাঁদের পদ শূন্য ঘোষণা করা হয়। এসব শূন্য পদেই অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন।
২৫ জুলাই অনুষ্ঠিতব্য নির্বাচনে জেলার কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ, চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী এবং টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান পদে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। উল্লিখিত উপজেলাগুলোর মধ্যে পদ ত্যাগ করে উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদে অংশগ্রহণ করার জন্য বড়ঘোপ এবং ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যানের পদ ইতঃপূর্বে শূন্য ঘোষণা করা হয়। পাশাপাশি মৃত্যুবরণ করার কারণে শূন্য হয় হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ।
অন্যদিকে ২০১৮ সালের ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সাবরাং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড -১ এর নির্বাচিত সদস্য আয়েশা বেগম। তাঁর মৃত্যুর পর থেকেই পদটি শূন্য রয়েছে। পাশাপাশি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে শাপলাপুর ইউপির সংরক্ষিত মহিলা ওয়ার্ড -২ এর নির্বাচিত প্রতিনিধি মিনু আরা পদত্যাগ করেছিলেন। ২৫ জুলাই উল্লিখিত শূন্য ২ সংরক্ষিত মহিলা ওয়ার্ডেও অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন।
ইতোমধ্যে নির্বাচনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। নির্বাচন অফিসগুলোতে বিক্রি করা হচ্ছে মনোনয়নপত্র। আগামি ৩০ জুন মনোনয়নপত্র বিক্রি ও জমা দানের শেষ দিন। এরপর ২ জুলাই জমা দেয়া মনোনয়নপত্র বাছাই করা হবে। ৯ জুলাই পর্যন্ত বাছাইয়ে উত্তীর্ণরা তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহারের সময় পাবেন। ১০ জুলাই প্রতীক বরাদ্দ করা হবে।

Comments

comments

Posted ১২:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com