• শিরোনাম

    পৌরসভার আসন্ন নির্বাচন:

    ৩৯ কেন্দ্রে বুথ সংখ্যা ২২৪টি

    সাইফুল ইসলাম: | ১৮ জুলাই ২০১৮ | ১১:৪০ অপরাহ্ণ

    ৩৯ কেন্দ্রে বুথ সংখ্যা ২২৪টি

    কক্সবাজার আসন্ন পৌরসভা নির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। পৌরসভার ১২ ওয়ার্ডের মধ্যে ৩৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ৩৯টি ভোট কেন্দ্রের মধ্যে বুথ থাকবে ২২৪টি। এছাড়াও অস্থায়ী কক্ষের সংখ্যা থাকবে ১১টি ততমধ্যে ৩টি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইভিএম পদ্ধতিতে ভোটাররা ভোট প্রদান করতে স্বাচ্ছন্দ্যবোধ করছে কিনা তা জানতেই পরীক্ষামূলকভাবে মূলত তিনটি কেন্দ্রে এ পদ্ধতিতে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। পৌরসভার ১নং ওয়ার্ডের কুতুবদিয়া পাড়া মহিউচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা কেন্দ্রেটিতে ৭টি বুথ, একই ওয়ার্ডের ইসলামীয়া রিসার্চ সেন্টারে ৮টি বুথ ও দক্ষিণ কুতুবদিয়া পাড়া ইসলামীয়া দারুস সুন্নাহ মাদ্রাসায় ৩টি, কুতুবদিয়া পাড়া মুক্তি স্কুলে ৩টি বুথ থাকবে।

    ২ নং ওয়ার্ডের উত্তর নুনিয়াছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪টি, একই ওয়ার্ডের শাহ সুফী হযরত আলী হোসেন ফকির (রহ) সুন্নিয়া মাদ্রাসায় ৪টি, বিমান বন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে (নতুন ভবনসহ) ৮টি ও ইয়ারপোর্ট পাবলিক হাইস্কুলে ৫টি। ৩ নং ওয়ার্ড সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩টি, কস্তুরাঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫টি ও উমিদিয়া জামিয়া ইসলামীয়ায় ৭টি। ৪নং ওয়ার্ড পেশকার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালম কাম সাইক্লোন সেন্টারে ৫টি, বার্মিজ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৭টি, টেকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মূল ভবনে ৪টি ও টেকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনে ৫টি। ৫নং ওয়ার্ড শহীদ তিতুমীর ইনন্টিস্টিউটে ৭টি, একই ওয়ার্ডের আল-মোস্তফা নুরানী মাদ্রাসার হোসানিয়া হেফজখানা ও এতিম খানায় ৭টি ও এস এস পাড়া আমির হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪টি। ৬নং ওয়ার্ড সাহিত্যকা উচ্চ বিদ্যালয়ে ৬টি, কক্সবাজার হাশেমিয়া কামিল মাস্টার্স মাদ্রাসায় ৫টি, মধ্যম ঝিলংজা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬টি ও কক্সবাজার হার্ভাড কলেজে ৪টি।

    ৭ নং ওয়ার্ড আবু বক্কর ছিদ্দিক সরকারী বিদ্যালয়ে ৫টি, কক্সবাজার স্কুল এন্ড কলেজে ৫টি, রহমানিয়া মাদ্রাসার হেফজখানা ও এতিম খানায় ৮টি ও ডি-ওয়ার্ল্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫টি। ৮নং ওয়ার্ডের আর ডি এফ অগগমেধা ক্যাংয়ে ৫টি, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর ( বিজ্ঞান প্রযুক্তি ভবনে) ৭টি, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর (মাসবিক বিভাগ ও শিক্ষা ভবনে) ৬টি। ৯নং ওয়ার্ডের আল আমিন একাডেমী খাজা মঞ্জিলে ৭টি, একই ওয়ার্ডের কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ১০টি ও ১০ নং ওয়ার্ড পৌর-প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের (নতুন ভবনে) ৬টি, পৌর-প্রিপ্যারাটরি উচ্চ বিদ্যালয়ের (পুরাতন ভবনে) ৬টি ও বাহারছড়া সরকারী বিদ্যালয়ে ৭টি। ১১নং ওয়ার্ডে ইসলামীয়া মহিলা কামিল মাদ্রাসায় ৫টি, একই ওয়ার্ডের প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটে ৫টি ও প্রাইমারি ট্রেনিং প্রশিক্ষণ শাখায় ৫টি ও ১২ ওয়ার্ডে লাইট হাউস দারুল উলুম মাদ্রাসায় ৮টি ও একই ওয়ার্ডের কলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৮টি বুথ করা হবে।

    কক্সবাজার জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কক্সবাজার পৌরসভা নির্বাচনের ১২টি ওয়ার্ডে ভোট কেন্দ্র ৩৯টি কেন্দ্রের মধ্যে ২২৪ টি বুথ থাকবে। তবে ৩টি কেন্দ্রের ১৫টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। প্রসঙ্গত: কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৮৩ হাজার ৭২৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৪৪ হাজার ৩৭৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ৩৯ হাজার ৩৫৫ জন। জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক জানান, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছে। আচরণবিধির ব্যাপারে কোনো প্রার্থীকে ছাড় দেওয়া হবে না।

    দেশবিদেশ /১৮ জুলাই ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ