• শিরোনাম

    ৩ দিনে হাসপাতাল বানাচ্ছে ইরান

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০২ মার্চ ২০২০ | ৯:২২ অপরাহ্ণ

    ৩ দিনে হাসপাতাল বানাচ্ছে ইরান

    তেহরানের একটি হাসপাতালে নার্সদের কর্মতৎপরতা

    প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় আগামী তিন দিনের মধ্যে একটি বিশেষ হাসপাতাল প্রতিষ্ঠা করছে ইরান। এ ভাইরাসের প্রাদুর্ভাব যাতে মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ইরান নানামুখী পদক্ষেপ নিচ্ছে, তারই অংশ হিসেবে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

    এই বিশেষ হাসপাতাল তৈরির বিষয়টি নিশ্চিত করেন ইরানের মধ্যাঞ্চলীয় ইয়াযদ প্রদেশের পৌর কর্মকর্তা মাহমুদ দেহকান। এই কর্মকর্তার বরাত দিয়ে ইরানের তাসনিম বার্তা সংস্থা জানায়, গতকাল রোববার থেকে হাসপাতাল নির্মাণের কাজ শুরু হয়েছে এবং তিন দিনের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে। এরপর সেখানে প্রয়োজনীয় যন্ত্রপাতি ও সরঞ্জামাদি বসানো হবে।

    ইরানের গণমাধ্যম পার্সটুডে’র প্রতিবেদনে বলা হয়, এক হাজার বর্গ মিটারের এই বিশেষ হাসপাতালে জরুরি ওয়ার্ড এবং চিকিৎসার প্রয়োজনীয় সরঞ্জামাদি থাকবে। ইয়াযদ পৌরসভার তত্ত্বাবধানে হাসপাতালটি নির্মিত হচ্ছে।

    সর্বশেষ খবর অনুযায়ী, ইরানে করোনাভাইরাসে ৫৪ জন মারা গেছেন এবং ৯৭৮ জন সংক্রমিত হয়েছেন।

    এর আগে একটি খালি ভবনে টানা ৪৮ ঘণ্টা কাজ করে এক হাজার শয্যাবিশিষ্ট একটি মেডিকেল সেন্টারে তৈরি করে চীন। দেশটির উহান শহরের কাছেই ওই হাসপাতালটি চালু করা হয় গত ২৯ জানুয়ারি থেকে। এ ছাড়া ১০ দিনে চীনে আরেকটি হাসপাতাল তৈরি করা হয়। গত ৩ ফেব্রুয়ারি থেকে হাসপাতালটি চালু করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ