• শিরোনাম

    ৪ দলের টি-টোয়েন্টি সিরিজ : ভারতে চ্যাম্পিয়ন সালমারা

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২২ জানুয়ারি ২০২০ | ৮:৫৮ অপরাহ্ণ

    ৪ দলের টি-টোয়েন্টি সিরিজ : ভারতে চ্যাম্পিয়ন সালমারা

    ছবি : সংগৃহীত

    আগামী ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এ বিশ্বকাপের প্রস্তুতিটা দারুণভাবে সেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ভারতে চার দলের সিরিজে চ্যাম্পিয়ন হয়েছেন তারা।

    আজ সিরিজের ফাইনালে ভারত ‘বি’ নারী দলকে ১৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন সালমা খাতুনরা। সিরিজের প্রাথমিক পর্বে ভারত ‘এ’ দলকে ৫ উইকেটে ও থাইল্যান্ডকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিলেন তারা। এই পর্বে ভারত ‘বি’ দলের কাছে ১৪ রানে হেরেছিল বাংলাদেশের মেয়েরা। কাকতালীয়ভাবে ফাইনালে ভারত ‘বি’ দলকে একই ব্যবধানে হারালেন লাল-সবুজের জার্সিধারীরা।

    পার্টনার মাঠে সিরিজের ফাইনালে টস জিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৭ রান তোলেন সালমা খাতুনরা। জবাবে ৮ উইকেট হারিয়ে ১০৩ রানে থেমে যায় ভারত ‘বি’ দলের ইনিংস। বোলিংয়ে নৈপুণ্য দেখান জাহানারা আলম ও সালমা খাতুন। ৪ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট পান জাহানারা। ১৮ রান দিয়ে ২ উইকেট পান সালমাও।

    খাদিজা ও নাহিদা একটি করে উইকেট শিকার করেন। ইনিংসের প্রথম তিন ওভারে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ভারত ‘বি’ দল। পরে আর এ বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি দলটি। আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ইনিংসের শুরুটা ভালো হয়েছিল। ১ উইকেট হারালেও ১৩.৪ ওভারে স্কোর বোর্ডে ৮৫ রান জমা হয়। ১৪তম ওভারে সানজিদা ও মুর্শিদা উইকেট হারান।

    তবে এই দুজনের ব্যাটেই ভারতের দলটির সামনে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় বাংলাদেশ। ৩২ বলে ৩৪ রানের ইনিংস খেলেন সানজিদা। ৩৮ বলে ৩৪ রান করেন মুর্শিদা। এ ছাড়া নিগার ১৮ ও শামীমা ১৩ রান করেন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ