রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

৪ ফেব্রুয়ারি কেন্দ্রে প্রার্থী তালিকা জমা দিতে পারে জেলা আ’লীগ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

৪ ফেব্রুয়ারি কেন্দ্রে প্রার্থী তালিকা জমা দিতে পারে জেলা আ’লীগ

আগামিকাল ৪ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে কক্সবাজার জেলার ৮ উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা প্রেরণ করা হতে পারে। ইতোমধ্যে কেন্দ্রের কাছে জমা দেয়ার জন্য একটি খসড়া তালিকাও প্রণয়ন করা হয়েছে। কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথ স্বাক্ষরে এই তালিকা প্রেরণ করবেন। পরবর্তীকালে কেন্দ্রের সিদ্ধান্তের উপর নির্ভর করবে কারা হবেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী।
ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে দলীয়ভাবে প্রার্থী দেবে না বাংলাদেশ আওয়ামী লীগ। সংগঠনের কেন্দ্রীয় পর্যায় থেকেই এমন সিদ্ধান্ত নেয়া হয়। ফলে উপজেলা ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের কোন তালিকা প্রেরণ করছে না কক্সবাজার জেলা আওয়ামী লীগ। নির্ভরযোগ্য সূত্রে এই তথ্য পাওয়া গেছে।
এদিকে, উপজেলা পর্যায় থেকে প্রেরিত প্রার্থী তালিকা নিয়ে দেখা দিয়েছে দ্বন্দ্ব। প্রেরিত তালিকায় নেই অনেক সিনিয়র ও জনপ্রিয় নেতার নাম। এমনকি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, রামু উপজেলার বর্তমান চেয়ারম্যান রিয়াজুল আলম, টেকনাফ উপজেলার সাবেক চেয়ারম্যাম মোঃ শফিক মিয়া, টেকনাফ উপজেলার বর্তমান চেয়ারম্যান জাফর আহমদ’র মতো সাবেক এবং বর্তমান জনপ্রতিনিধির নাম ঠাঁই পায়নি উপজেলা থেকে প্রেরিত প্রার্থী তালিকায়। উপজেলা পর্যায়ের এমন সিদ্ধান্তে তাঁরা নাখুশ। জেলা আওয়ামী লীগের কাছে তাঁরা দাবি জানাচ্ছেন, অবস্থান অনুযায়ী মূল্যায়ন করে তাঁদের নাম প্রার্থীর তালিকায় অন্তর্ভুক্ত করতে।
এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম বলেন, উপজেলা আওয়ামী লীগ প্রার্থীর তালিকা নির্বাচনের সর্বনি¤œ স্তর। ওই তালিকায় অনেক জনপ্রিয় নেতার নাম বাদ পড়েছে। আমরা জেলার রাজনীতি করি। জেলা আওয়ামী লীগ মাঠ এবং সাংগঠনিক পর্যায়ে কার অবস্থা কেমন তা বিবেচনার ক্ষমতা রাখে। এরপরের সিদ্ধান্ত কেন্দ্রের হাতে। সেখান থেকেই যোগ্যরা মনোনয়ন পাবেন।

Comments

comments

Posted ১:০৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(539 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com