• শিরোনাম

    ৫ ইউনিয়ন নিয়ে গঠিত হচ্ছে ঈদগাঁহ উপজেলা

    সেলিম উদ্দীন, ঈদগাঁও | ২৭ জুন ২০১৯ | ১:২৭ পূর্বাহ্ণ

    ৫ ইউনিয়ন নিয়ে গঠিত হচ্ছে ঈদগাঁহ উপজেলা

    অবশেষে কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও’র গনমানুষের দীর্ঘদিনের দাবি পুরন হচ্ছে। গঠিত হতে যাচ্ছে নতুন উপজেলা ‘ঈদগাঁহ’। সদর উপজেলার ঈদগাঁওর ৫টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত হবে এই ঈদগাঁহ উপজেলা।
    স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব নুমেরী জামান গত সোমবার ২৪ জুন এ সংক্রান্ত পরিপত্র জারী করেন। নবগঠিত ঈদগাঁহ উপজেলার প্রস্তাবটি বাস্তবায়নের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বরাবরে প্রেরণ করা হয়েছে। বিজ্ঞপ্তিটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বলে সুত্রে প্রকাশ। সদর-রামুর বর্তমান সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল জাতীয় সংসদের ভাষণেই প্রস্তাবিত ঈদগাঁহ উপজেলার দাবী উপস্থাপন করেন। তিনি জানান, বৃহত্তর ঈদগাঁর জনগণের দাবি পুরণের জন্য অনেক কাজ করে যাচ্ছি। আমার প্রতি জনগণের যে বিশ্বাস রয়েছে তার প্রতিদান দিতে চাই। এদিকে ঈদগাঁহ উপজেলা হচ্ছে এমন খবর প্রচারিত হওয়ার পর থেকে বৃহত্তর ঈদগাঁওতে উৎসবের আমেজ চলছে। স্থানীয়রা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাংসদ সাইমুম সরওয়ার কমলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। ঈদগাঁহ সাংগঠনিক উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সেলিম উদ্দীন জানান, ঈদগাঁহ প্রশাসনিক উপজেলা বাস্তবায়ন হলে উপকূলীয় ইউনিয়নের জনসাধারন খুবই উপকৃত হবে। বিশেষ করে চিংড়ী ও লবণ চাষিরা তাদের ন্যায্য দাবী দাওয়া ও সঠিক মূল্য পাবেন।
    উল্লেখ্য যে ৫ ইউনিয়ন নিয়ে ঈদগাঁহ উপজেলা গঠিত হচ্ছে সেগুলো হল ঈদগাঁও ইউনিয়ন পরিষদ, জালালাবাদ ইউনিয়ন পরিষদ, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ, পোকখালী ইউনিয়ন পরিষদ ও ইসলামপুর ইউনিয়ন পরিষদ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ