• শিরোনাম

    আবার শৈবাল ষড়যন্ত্র

    ৫ হাজার কোটি টাকার সম্পদ ৫০ কোটি টাকায় গিলতে চায় ওরিয়েন গ্রুপ

    নিজস্ব প্রতিবেদক | ২৭ এপ্রিল ২০১৯ | ১২:১৪ পূর্বাহ্ণ

    ৫ হাজার কোটি টাকার সম্পদ ৫০ কোটি টাকায় গিলতে চায় ওরিয়েন গ্রুপ

    কক্সবাজার পর্যটনের ইতিহাস-ঐতিহ্যের ধারক ১৩০ একর জমি নিয়ে গড়ে তোলা হোটেল শৈবালের ইজারা নিয়ে গিলে খাওয়ার ষড়যন্ত্র আবার নতুন করে শুরু হয়েছে। ৫ হাজার টাকার সম্পদ মাত্র ৫০ কোটি টাকায় ছিনিয়ে নিতে তৎপর হয়ে উঠেছে ওরিয়েন গ্রুপ। ষড়যন্ত্রের অংশ হিসেবে আজ শনিবার পর্যটন কর্পোরেশনের কর্মকর্তা ও ওরিয়েন গ্রুপের কর্মকর্তারা গোপনে বৈঠকে বসছে বলে নির্ভরযোগ্য সূত্রে খবর পাওয়া গেছে। তবে এই বৈঠকে তাদের পক্ষের গুটি কয়েকজনকে ডাকা হয়েছে বলে জানা যায়।
    বিশ্বের দীর্ঘতম সৈকত তীরে প্রায় ৫ হাজার কোটি টাকার সম্পদ হচ্ছে হোটেল শৈবাল। এমন হাজার কোটি টাকার সম্পদ মাত্র ৬০ কোটি টাকার বিনিময়ে পাবলিক পার্টনারশিপের মাধ্যামে লিজ নিতে চায় ওরিয়ন গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান। এমন খবরে ফুঁসে উঠে কক্সবাজারের সচেতন নাগরিক সমাজ। এই নিয়ে প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপিসহ এই চুক্তির বিরুদ্ধে মিছিল সমাবেশ হয়েছে এই শহরে। কক্সবাজারবাসীর চাপের মুখে তুলে ফেলছিল ওরিয়ন গ্রুপের সাইন বোর্ডও। এর পর থেকে অনেকটা নীরব ছিল ওরিয়ন গ্রুপ। তবে ভেতরে ভেতরে তাদের ষড়যন্ত্র থেমে নেই।
    এরই ধরাবাহিকতায় অভিজ্ঞ হোটেল শৈবাল ম্যানজার সৃজন বিকাশ বড়–য়াকে অনেকটা শাস্তিমূলক বদলী করে রাঙ্গামাটিতে। তার স্থলে যোগ দিচ্ছেন ওরিয়ন গ্রুপের সাথে সম্পর্কযুক্ত বলে কথিত পর্যটনের কর্মকর্তা মুস্তাফিজুর রহমান নামে একজন। সূত্রে জানা যায়, যখন কক্সবাজারের মানুষ শৈবাল রক্ষায় আন্দোলন করেছে ও বর্তমানে হোটেল শৈবালে যোগ দিতে আসা মুস্তাফিজুর রহমান ওরিন গ্রুপের লোকজনের সাথে নানাভাবে পক্ষ নেওয়ার মতো অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এই খবর পেয়ে কোনভাবে মানতে নারাজ শৈবাল রক্ষা আন্দোলনের নেতৃবৃন্দরা।
    হোটেল শৈবাল ইজারা না দেয়ার আন্দোলনে কক্সবাজারে ক্ষমতাসীন দল থেকে শুরু করে নানা শ্রেণী-পেশার লোকজন একই কাতারে আন্দোলন করে আসছেন। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা আন্দোলনকারিদের সাথে একাত্মতা ঘোষণা করে জানিয়েছিলেন- ‘নিজের রক্ত দেব তবুও শৈবাল ইজারা দিতে দেবনা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ