মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

৬৩ দিন পরে ভারতে আজ দৈনিক শনাক্ত লাখের নিচে, শনাক্তের হার ৪.৬২ শতাংশ

স্টার অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ০৮ জুন ২০২১

৬৩ দিন পরে ভারতে আজ দৈনিক শনাক্ত লাখের নিচে, শনাক্তের হার ৪.৬২ শতাংশ

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৮৬ হাজার ৪৯৮ জনকে শনাক্ত করা হয়েছে। ৬৩ দিন পরে ভারতে দৈনিক শনাক্তের সংখ্যা লাখের নিচে নেমে এলো। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার চার দশমিক ৬২ শতাংশ। মোট শনাক্ত হয়েছেন দুই কোটি ৮৯ লাখ ৯৬ হাজার ৪৭৩ জন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।
একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও দুই হাজার ১২৩ জন। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন তিন লাখ ৫১ হাজার ৩০৯ জন।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক লাখ ৮২ হাজার ২৮২ জন। মোট সুস্থ হয়েছেন দুই কোটি ৭৩ লাখ ৪১ হাজার ৪৬২ জন।
আজ মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, ছত্তিশগড় ও রাজস্থান।
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ১০ হাজার ২১৯ জন।
ভারতে মোট শনাক্ত দুই কোটি ৮৯ লাখ নয় হাজার ৯৭৫ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন ১৪ লাখ এক হাজার ৬০৯ জন।
ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে আরটি-পিসিআর ও অ্যান্টিজেন পদ্ধতিতে ১৫ লাখ ৮৭ হাজার ৫৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৩৬ কোটি ৬৩ লাখ ৩৪ হাজার ১১১টি নমুনা।
পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৩৯ কোটির বেশি। সেখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে দুই লাখ ৫৯ হাজার ৩৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। আর বাংলাদেশে জনসংখ্যা ১৬ কোটি ৬০ লাখের বেশি। এখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৩৬ হাজার ২২৭টি নমুনা পরীক্ষা করা হয়।
উল্লেখ্য, গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

Comments

comments

Posted ১২:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com