শনিবার ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দীপক শর্মা দীপু   |   শনিবার, ০৬ মার্চ ২০২১

২৮ ফেব্রুয়ারি ৭ দিনব্যাপী শুরু হওয়া বইমেলা শেষ মুহুর্তে জমে উঠেছে।
কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে বইমেলায় ছুটছে বইপ্রেমিরা। পছন্দের বই নিয়ে বাড়ি ফিরছে তারা। শুধু বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রচুর বই নিচ্ছে সবাই। বই বিক্রেতারাও খুশি তাদের কাঙ্খিত বই বিক্রি করতে পেরে। এবার কক্সবাজার থেকে বইমেলা শুরু হওয়ায় বইমেলার আমেজ ছিল বেশি। পর্যটকসহ বিভিন্ন জেলার মানুষ কক্সবাজার বইমেলা থেকে বই সংগ্রহ করে নিয়ে যান। সবকিছু মিলে এবার শেষের দিকে বইমেলা যেমন জমজমাট হয়ে উঠেছে তেমনি বই বিক্রিও ভালো হচ্ছে।
গতকাল ৫ মার্চ বইমেলা পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: শাহজান আলী, কক্সবাজার অমর একুশে বইমেলার আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আমিন আল পারভেজ।
এবার কক্সবাজারের জন্য ভাগ্যের ব্যাপার হচ্ছে কক্সবাজারে বইমেলার যাত্রা শুরু হয়ে ক্রমান্বয়ে সারাদেশে বইমেলা হবে। এতে করে এবার সবার আগে নতুন নতুন বই পাওয়া যাচ্ছে কক্সবাজার বইমেলায়। এবারের বইমেলায় অর্ধশতাধিক বইয়ের স্টল রয়েছে। প্রতিটি স্টলে রয়েছে সৃজনশীল বই। বইমেলায় বিশেষ ২৫ ভাগ ছাড় দেয়া হচ্ছে।
বই প্রেমি বা বই পূজারিদের মিলনমেলায় পরিণত হয়েছে কক্সবাজারের বইমেলা।
আগামি ১৮ মার্চ ঢাকায় অমর একুশে বইমেলা শুরু হবে। ঢাকায় বইমেলা পরে হওয়ার সুবাধে নতুন প্রকাশিত অনেক বই কক্সবাজার বইমেলায় আগে পাওয়া যাচ্ছে। তাই অনেক বইপ্রেমি এবার দেশের বিভিন্ন স্থান থেকে কক্সবাজারে ছুটে এসেছে। কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে সংস্কৃতি মন্ত্রণালয়, বাংলাদেশ পুস্তক বিক্রেতা সমিতি ও বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সহযোগিতায় ৭ দিন ব্যাপী বইমেলা শুরু হয়েছে।

Comments

comments

Posted ১১:৪৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ মার্চ ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com