সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নাইক্ষ্যংছড়িতে বাংলা নববর্ষের সম্প্রীতির শোভাযাত্রা

মো: ইফসান খান নাইক্ষ্যংছড়ি   |   বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০২২

নাইক্ষ্যংছড়িতে বাংলা নববর্ষের সম্প্রীতির শোভাযাত্রা

বান্দরবান নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে আয়োজনে বৃহস্পতিবার ১৪ এপ্রিল বাংলা নতুন বছরের ১৪২৯ এর শোভাযাত্রা অনুষ্টিত হয়েছে।

জাতি-ধর্ম-বর্ণ, নির্বিশেষে সব মানুষ, সব বাঙালি সকল সংকীর্ণতার উর্ধ্বে উঠে সমগ্র জাতি একই হৃদয়াবেগে একটি মোহনায় মিলিত হয়ে পালন করে এই সর্বজনীন উৎসবটি।

পাহাড়ের এই উৎসবের আয়োজন করা হয় আরো বর্নিল ভাবে,চাকমা,মারমা সহ আরো অনেক পাহাড়ি উপজাতির প্রানের উৎসব এই বাংলা নববর্ষ। দিবসটি উপলক্ষে সকালে উপজেলা প্রশাসন কার্যালয়ের সামনে হতে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়, বিভিন্ন রংঙ্গের ঐতিহ্য পোশাক পানজাবি,শাড়ি আর পাহাড়ি বিভিন্ন সম্প্রদায়ের মানুষের ঐতিহ্য পোশাক পড়ে শতশত মানুষের অংশগ্রহনে শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের গেইটে সামনে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস,নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর হাসপাতালে প্রধান ডা: জেড এম,সেলিম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা,দোছড়ি ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইমরান, উপজেলা কৃষি অফিসার এনামুল হক,
উপজেলা সহকারি শিক্ষা অফিসার আক্তার উদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্মকর্তা শাহা আজিজ, উপজেলা প্রাণী সম্পাদ (ভা:) কর্মকর্তা,ছৈয়দ নুর,একটি ঘর একটি বাড়ি প্রকল্প অফিসার মো: মহিউদ্দিনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা বৃন্দ,সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি গন ও বাংঙ্গালী,পাহাড়ি বিভিন্ন সম্প্রদায় জাতিগোষ্ঠীর মানুষ।

এছাড়াও বিভিন্ন উপজাতি সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্হিত ছিলেন। সংবাদ মো: ইফসান খান ইমন নাইক্ষ্যংছড়ি।

/তারেক/আদেবি

Comments

comments

Posted ৪:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com